কেনিয়ায় নিয়ন্ত্রণ হারানো ট্রাক অন্য যানবাহন এবং পথচারীদের ওপর উঠে ৪৮ জন নিহত

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: পশ্চিম কেনিয়ার একটি ব্যস্ত জংশনে নিয়ন্ত্রণ হারানো ট্রাক অন্য যানবাহন এবং পথচারীদের ওপর উঠে গেলে কমপক্ষে ৪৮ জন নিহত হয়।

শুক্রবার রাতে দেশটির কেরিচো এবং নাকুরু শহরের মধ্যবর্তী সড়কে দুর্ঘটনার পর স্থানীয় পুলিশ কমান্ডার জিওফ্রে মায়েক বলেন, ‘এখন পর্যন্ত, আমরা ৪৮ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পেরেছি। আমরা সন্দেহ করছি এখনও ট্রাকের নিচে দু একজন আটকা পড়ে আছেন।

তিনি আরও বলেন, ‘৩০ জন গুরুতর আহত হয়েছেন এবং তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংখ্যা আরও বেশি হতে পারে তবে এখন পর্যন্ত আমরা নিশ্চিত তা ৩০ এর কাছাকাছি হবে।

আঞ্চলিক পুলিশ কমান্ডার টম ওডেরা নিহতের সংখ্যা ৪৮ বলে নিশ্চিত করেছেন। ভারি বর্ষণের কারণে উদ্ধারকাজে ব্যাঘাত ঘটছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী পিটার ওতিয়েনো নামের একজন চালক বলেুন, ‘আমি একটি দ্রুতগামী ট্রেলার দেখেছি। আমি সরে গিয়ে তার মাথায় আঘাত করে পালিয়ে যাই। যে ব্যক্তি আমার পিছনে ছিল সে ভাবল আমি কিছু কিনতে চাই। তিনি আমাকে ওভারটেক করলেন এবং তখনই তাকে আঘাত করা হয়। ট্রেলারটি রাস্তা থেকে ছিটকে গিয়ে অন্যান্য যানবাহনকে ধাক্কা দেয়। আমি নিজের চোখে প্রায় ২০টি লাশ দেখেছি। গাড়ির নিচে আরও মৃতদেহ ছিল।’

কেনিয়া রেড ক্রস জানিয়েছে, ট্রাকটি ছয়টিরও বেশি যানবাহনকে ধাক্কা দেয় এবং পথচারীদের ওপর দিয়ে চলে যায়। স্থানীয় টেলিভিশন স্টেশনগুলির পোস্ট করা ছবিতে বেশ কয়েকটি ছিন্নভিন্ন যানবাহন দেখা গেছে।

কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো এক টুইট বার্তায় লিখেছেন, ‘লন্ডিয়ানিতে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় প্রিয়জনদের হারানো পরিবারের প্রতি সমবেদনা। দেশবাসী শোকাহত।’