যশোরে মাকে মারপিটের অভিযোগে দুই ছেলেসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

যশোর অফিস মাণিরামপুরের ঝাপা গ্রামের উত্তরপাড়ায় ভোরন পোষনের দাবি করায় মাকে মারপিটের অভিযোগে দুই ছেলেসহ ৯ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। সোমবার ঝাপা গ্রামের উত্তর পাড়ার মৃত আকবর আলীর স্ত্রী বৃদ্ধা সামসুন্নাহার বাদী হয়ে এ মামলা করেছেন। অতিরিক্তি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ অভিযোগটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।
আসামিরা হলো মৃত আকবর আলীর দুই ছেলে মিন্টু ও লিল্টু, মিন্টুর স্ত্রী ইরানী ও ছেলে নামইম, মৃত আব্দুল সরদারের ছেলে নুরুল হক, আবতাফ আলী ছেলে মোমিন, গফুর সানার ছেলে লিটন, নুর আলীর ছেলে কবির এবং নুর মোহাম্মদের ছেলে ইকবাল।
মামলার অভিযোগে জানা গেছে, আকবার আলীর মৃত্যুর পর তার দুই ছেলে সমুদয় সম্পত্তি ভাগ করে নেয়। বৃদ্ধ বয়সে তারা তার মায়ের ভোরন পোষন দেয়না। ভোরন পোষন দাবি করলে তার দুই ছেলে মারপিটসহ নানা ভাবে হুমকি দিত। সামসুন্নাহারের ক্রয়কৃত ১০ কাঠা কজি ছেলে মিন্টুর কাছে বার্ষিক ৬ হাজার টাকায় লিজ দেয়া ছিল। এ টাকা চাওয়াকে কেন্দ্র করে তার দুই ছেলেসহ আসামিরা হাত-পা বেধে ঘরে আটকে রাখে। এরপর গত ২২ জুন সকালে আসামিরা একত্রিত হয়ে আসামিরা তার বাড়িতে ঢুকে ভাংছুর শুরু করে। সামসুন্নাহার বাধা দিলে তার দুই ছেলেসহ অন্যরা তাকে ও সাক্ষী আখতারুলকে মারপিট এবং কুপিয়ে রক্তাক্ত জখম করে। চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে আসামিরা খুন-জখমের হুমকি দিয়ে চলে যায়। স্থানীয় ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন। #