যশোরে কেশবপুরে জালিয়াতি করে জমির দলিল করে নেয়ার অভিযোগে মামলা

যশোর অফিস
ভারতীয় নাগরিকের মাধ্যমে জালিয়াতি করে জমির দলিল করে নেয়ার অভিযোগে মামলা করে হামলা ভাংচুর ও মারপিটের শিকার হয়েছেন কেশবপুরের পাঁপপোতা গ্রামের ইলিয়াস হোসেনের পরিবার। সোমবার রাতে মঙ্গলকোট গ্রামের সাজ্জাত আলী তার লোকজন নিয়ে ইলিয়াস হোসেনের বাড়িতে হামলা ভাংচুর ও মারপিট করেছে।
মামলার অভিযোগে জানা গেছে, ইলিয়াস হোসেন ও নাজমুল হোসেন মঙ্গলকোট মৌজার আরএস ৩৮৭৫ ও ৩৮৭৬ দাগের ৫৪ দশমিক ৫০ শতক জমি ক্রয় করে ভোগদখল করছেন। এ জমির মালিক ননী গোপাল দেশ ভাগের সময় স্বপরিবারে ভারতের পশ্চিমবঙ্গের হাওড়া জেলায় গিয়ে স্থায়ী ভাবে বসবাস শুরু করেন। তার দুই ছেলে ভারতের নাগরিক ও স্থায়ীভাবে বসবাস করনে। তাদের এক ভাই মারা যান ১৯৯৭ সালে। আসামি সাজ্জাত আলী জালিয়াতির মাধ্যমে ননী গোপালের ছেলে শশাঙ্ক শেখর চক্রবর্তীকে দাতা দেখিয়ে ভুয়া ঠিকানা ব্যবহার করে অপরিচিত ৫/৬ জনের সহযোগীতায় আমমোক্তারনামা করে নেয়। আমমোক্তারনামার বুনিয়াদে সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী তানিয়ার নামে ওই জমি দলিল করে নেয়। বিষয়টি জানাজানির পর ইলিয়াস হোসেন ও নাজমুল হোসেন দলিলের নকল সংগ্রহ করে জালিয়াতির বিষয়টি বুঝতে পারেন। এ ঘটনায় তিনি গত ৫ জুন সাজ্জাত হোসেন ও তার স্ত্রী তানিয়া বেগমসহ অপরিচিত ৫/৬ জনকে আসামি করে কেশবপুর আমলী আদালতে মামলা করেন।
ইলিয়াস হোসেন জানিয়েছেন, এ মামলা করায় সাজ্জাত হোসেন ও তার লোকজন চরম ভাবে ক্ষিপ্ত হয়েছে। কয়দিন ধরে হুমকি দিয়ে আসাছিল মামলা তুলে নেয়ার জন্য। তার কথায় রাজি না হওয়ায় সোমবার রাতে সাজ্জাত হোসেন ও তার লোকজন বাড়িতে হামলা করে ভাংচুর ও মারপিট করে। ঘর মেরামত করতে মিস্ত্রী নিয়ে আসলে সাজ্জাত ও তার লোকজন বাধা দিচ্ছে। যে কোন সময় আরও বড় ধরনের ক্ষতি করতে পারে সাজ্জাদ ও তার লোকজন। তিনি প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।#