যশোরের অভয়নগরে শ্রমিক মিঠু হত্যার অভিযোগে তিন শ্যালকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি 
আজিক জুট মিলের শ্রমিক অভয়নগরের দেয়াপাড়ার মিজানুর রহমান মিঠুকে পরিকল্পিত ভাবে হত্যার অভিযোগে তিন শ্যালকসহ ৪ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। বুধবার নিহত মিঠুর ভাই লিন্টু মোল্যা বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অবন্তিকার রায় অভিযোগটি গ্রহণ করে এ ঘটনায় থানায় কোন অপমৃত্যু মামলা হয়েছে কিনা ব্যাপারে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন অভয়নগর থানার ওসিকে।
আসামিরা হলো অভয়নগরের মশরহাটি গ্রামের মৃত আব্দুল কাদেরের তিন ছেলে উকিন, মোক্তার, শুকুর ও হিদিয়া গ্রামের মৃত চেগা বক্কারের ছেলে আব্দুর রাজ্জাক ওরফে মফিজুর।
মামলার অভিযোগে জানা গেছে, মিজানুর রহমান আসামি উকিলের বোন তাসলিমাকে বিয়ে করেন। তিনি আকিজ জুট মিলে চাকরি করতেন এবং স্ত্রী সন্তান নিয়ে কোয়ার্টারে বসবাস করতেন। কয়েক মাস আগে মিজনুর রহমানকে ফরিদপুরের মোকছেদপুর জুট মিলে বদলী করেন। মিজানুর বদলী হওয়ার পর তার শ্যাকলদের কাছে পাওনা ৮ লাখ টাকা চাওয়ায় তাদের মধ্যে মনোমালিণ্যের সৃষ্টি হয়। গত ১৭ জুন লিন্টু মোল্যাসহ পরিবারের লোকজন জানতে পারেন মিজানুর রহমান মারাগেছে তার লাশ শ্বশুর বাড়িতে আছে। লিন্টু মোল্যাসহ অন্যরা মিজানুরের শ্বশুর বাড়িতে গেলে তাদের দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে ধাওয়া করে তাড়িয়ে দেয়। কোন ভাবে আসামিরা মিজানুরের লাশ দেখতে দেয়নি স্বজনদের। আসামিরা তড়িঘড়ি করে বুইকারা সকরারি কবরস্থালে মিজানুরকে দাফন করে দেয়। পরে আসামিরা জানায় মিজানুর সড়ক দূর্ঘটনায় মারা গেছে। খোঁজ নিয়ে মিজানুর কোথায় সড়ক দূর্ঘটনায় মারা গেছে তা খুজে পাওয়ায় যায়নি। এছাড়াও এ ব্যাপারে থানায় কোন মামলাও হয়নি। আসামিরা পরিকল্পিত ভাবে জিমানুর রহমনকে হত্যা করে সড়ক দূর্ঘটায় নিহত হয়েছে বলে মিথ্যা প্রচার চালিয়ে নিজেদের রক্ষার চেষ্টা করছে। এ ঘটনায় থানায় মামলা করতে গেলে গ্রহন না করায় তিনি আদালতে এ মামলা করেছেন।