মাত্র ১৩ বলে ফিফটি পূরণ গড়েছেন রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বৃহস্পতিবার রাতে এক অতিমানবীয় ইনিংস খেলেছেন রাজস্থান রয়্যালসের ওপেনার যশস্বী জয়সওয়াল। মাত্র ১৩ বলে ফিফটি পূরণ গড়েছেন রেকর্ড। দলও পেয়েছে বড় জয়। আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতকের রেকর্ড গড়ার পর প্রশংসায় তিনি।

গতরাতে ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে ভেঙ্কেটেশ আয়ারের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে কলকাতা নাইট রাইডার্স। ২টি চার ও ৪টি ছক্কায় ৪২ বলে ৫৭ রান করেন আয়ার।
মাত্র ১৫০ রানের জবাবে খেলতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন জয়সওয়াল। ১৩ বলে হাফ-সেঞ্চুরি করেন তিনি। আইপিএলের ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ডের মালিক হন জয়সওয়াল। আগেরটি ছিলো লোকেশ রাহুলের। ২০১৮ সালে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১৪ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন রাহুল।
শেষ পর্যন্ত ৪৭ বলে ১২টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত থাকেন ৯৮ রানে।
ভারতের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি জয়সওয়ালের প্রশংসা করে ইনস্টাগ্রামের স্টোরিতে লেখেন, ‘বাহ, সাম্প্রতিক কালে আমার দেখা অন্যতম সেরা ব্যাটিং। কী দারুণ প্রতিভা।
রবি শাস্ত্রী বলেন, ‘নিজের খেলা দেখতে জয়সওয়াল সকলকে বাধ্য করছে। তার অফ-সাইডের কিছু শট ও ফুটওয়ার্কও অনবদ্য। নির্বাচকরা ওর এই দারুণ পারফরম্যান্স নিশ্চই দেখছেন। জাতীয় দলের ওর নাম প্রথমেই বেছে নেওয়া হবে।’