যশোর থেকে ট্রাক চুরিঃ মানিকগঞ্জ সাটুরিয়া থানা থেকে উদ্ধার গ্রেফতার-৪

বিশেষ প্রতিনিধি
শহরতলী পালবাড়ী নতুন খয়েরতলা ভাস্কর্যের মোড়স্থ চৌগাছা কাউন্টারের বিপরীত পাশের্^ জনৈক কাদের এর বাড়ির সামনে থেকে খোলা ট্রাক চুরির পর মানিকগঞ্জ পুলিশ চোরাই ট্রাকসহ আন্ত
ঃ জেলা ট্রাক চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় মঙ্গলবার ২ মে বিকেলে মামলা হয়েছে। মামলাটি করেন, যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি বাগডাঙ্গা গ্রামের মৃত আমিন উদ্দীনের ছেলে  আমিরুল ইসলাম। মামলায় আসামী করেন, মানিকগঞ্জ জেলার সদর উপজেলার আকিজ গ্রুপের পশ্চিম পাশে মেক্সমুল গ্রামের হানিফের ছেলে জনিসহ অজ্ঞাতনামা ২/৩জন। মানিক গঞ্জ পুলিশ ট্রাক চোর জনি, মানিক গঞ্জ জেলার সদর উপজেলার গোলড়া চরখন্ড গ্রামের মাহবুব আলম রাকিব, পূর্ব বান্দাইল গ্রামের আলাউদ্দীন হোসেনের ছেলে সাদ্দাম হোসেন ও ঢাকুয়া পাড়া গ্রামের হায়াত আলীর ছেলে বাদল বিশ^াস। মামলার তদন্তকারী কর্মকর্তা মানিকগঞ্জ জেলার সদর উপজেলা এলাকায় গ্রেফতারকৃত তিন আসামীকে শ্যোন এরেষ্ট দেখিয়ে বুধবার ৩ মে আদালতে প্রতিবেদন দাখিল করেছেন।
মামলায় বাদি আমিরুল ইসলাম উল্লেখ করেন, জনিসহ অজ্ঞাতনামা ২/৩জন আসামীদের বিরুদ্ধে মামলায় উল্লেখ করেন, আসামী জনির স্বভাব চরিত্র ভালনা।  আন্তজেলা চোর চক্রের দলের সক্রিয় সদস্য। বিভিন্ন এলাকা থেকে গাড়ী চুরি করে ও গাড়ী কেটে বিক্রয় করা তার পেশা। গত ১৭ এপ্রিল রাত ৮ টা থেকে পরে দিন সকাল ৭টার মধ্যে বাদির নিজ কেনা ট্রাক যার নং (যশোর ট- ১১-১২৮৪)  ট্রাক নতুন খয়েরতলা ভাস্কর্য্যরে মোড় চৌগাছা কাউন্টারের বিপরীত পাশে জনৈক কাদের এর বাড়ির সামনে থেকে জনিসহ তার সহযোগী অজ্ঞাতনামা ২/৩জন কৌশলে চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে বিভিন্ন স্থানে খোজাখুঁজির এক পর্যায় ২৮ এপ্রিল  বিভিন্ন মাধ্যমে জানতে পারেন  উক্ত ট্রাকটি পুলিশ কর্তৃক আটক হয়েছে। ১ মে মানিকগঞ্জ পুলিশ লাইন হাজির হয়ে বাদি তার চুরি যাওয়া ট্রাকের ইঞ্জিন ও চেচিসের অংশ বিশেষ কাটা দেখে তার চুরি যাওয়া ১২ লাখ টাকা মূল্যে ট্রাক বলে সনাক্ত করেন। চোরাই মালামাল নিজ হেফাজতে রাখার অভিযোগে সাটুরিয়া থানা পুলিশ তাদের তিনজনকে গ্রেফতার করে ২৯ এপ্রিল মামলা করেন। বাদি লোকজন মারফত জানতে পারেন গাড়ী চোর চক্রের মুল হোতা জনি। সে গাড়ী চুরি করে গোডাউনে রেখে কেটে ও খুলে গাড়ী বিক্রি করে আসছে। পুলিশ জনিকে গ্রেফতারের পর সাটুরিয়া থানা পুলিশের হাতে গ্রেফতারকৃত তিন আসামীকে যশোর আদালতে শ্যোনএরেষ্ট দেখানোর জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেছেন। পাশাপাশি মামলার তদন্তকারী কর্মকর্তা গাড়ী চোর চক্রের মূল হোতাকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে আদালতে  সোর্পদ করা হয়েছে।