যশোর বোর্ডে এস এস সি পরীক্ষার্থী ১ লাখ ৫৮ হাজার ১০২ জন

যশোর অফিস
আজ রোববার সকাল ১০টা থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এ বছর যশোর শিক্ষা বোর্ড থেকে ১ লাখ ৫৮ হাজার ১০২ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে ছাত্র ৭৮ হাজার ৬৬৯ ও ছাত্রী রয়েছে ৭৯ হাজার ৪৩৩ জন।
শিক্ষাবোর্ডের পরীক্ষা বিভাগ থেকে পাওয়া তথ্যানুযায়ী, এ বছর নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৫০ হাজার ৩৬২ জন। এরমধ্যে ছাত্র ৭৪ হাজার ৩৯৭ ও ছাত্রী ৭৫ হাজার ৯৬৫ জন। অনিয়মিত পরীক্ষার্থী ৭৮২ জন। এরমধ্যে ছাত্র ২৫২ ও ছাত্রী ৫৩০ জন। মান উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ৮১। এরমধ্যে ছাত্র ৬০ ও ছাত্রী ২১ ।
বোর্ডের দেয়া তথ্য মতে, বিজ্ঞান বিভাগে মোট ৩৯ হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী রয়েছে। মানবিক বিভাগে মোট ১ লাখ ৭৬৫ জন পরীক্ষার্থী ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার্থী রয়েছে ১৭ হাজার ৯০০ জন। যশোর শিক্ষাবোর্ডের অধীন ১০ জেলার ২ হাজার ৫৫১ টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসব পরীক্ষার্থীর পরীক্ষায় অংশ নেবে। তাদের জন্য কেন্দ্র রয়েছে ২৯২টি।
পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর বিশ্বাস শাহিন আহম্মদ জানিয়েছেন, এ বছর সব বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা দিতে হবে পরীক্ষার্থীদের। তবে, আইসিটি বিষয়ে পরীক্ষা গ্রহণ করা হবে ৫০ নম্বরের। সকাল ১০ টা থেকে শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর একটায় ।