দেশের তিন জেলায় বজ্রপাতে পাঁচজন নিহত

নিজস্ব প্রতিবেদক: দেশের তিন জেলায় বজ্রপাতে পাঁচজন মারা গেছেন। জেলাগুলো হলো- সিরাজগঞ্জ, বগুড়া ও পাবনা। শনিবার বিকালে এসব বজ্রপাতের ঘটনা ঘটে।

মৃতরা হলেন- সিরাজগঞ্জের সদর উপজেলার আব্দুল মালেক ও সোলেমান শেখ, বগুড়ার নন্দীগ্রামের লোকমান আলী, পাবনার আটঘরিয়া উপজেলার এনামুল হক এবং মনিরুজ্জামান জলম।

প্রতিনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের বাগডুমুর গ্রামে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে।
বিকাল ৫টার দিকে মাঠে ধান কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তাদের মৃত্যু হয়।

মৃতরা হলেন- সদর উপজেলার বহুলী ইউনিয়নের বাগডুমুর গ্রামের নছিম খানের ছেলে আব্দুল মালেক ও একই গ্রামের আব্দুল মজিদ শেখের ছেলে মো. সোলেমান শেখ। তারা দুজনেই পেশায় কৃষক ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস বলেন, মাঠে ধান কাটছিলেন এই দুই কৃষক। এ সময় ঝড়-বৃষ্টি শুরু হলে বাড়িতে ফিরছিলেন তারা। পথে বজ্রপাতের কবলে পড়ে গুরুতর আহত হন দুজন।
পরে স্থানীয়রা তাদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহ দুটি বর্তমানে হাসপাতালেই আছে।
বগুড়া: বগুড়ার নন্দীগ্রামে বজ্রপাতে লোকমান আলী (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকালে উপজেলার বুরইল ইউনিয়নের সিংজানি গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত লোকমান ওই গ্রামের মৃত জিলহজ্বের ছেলে।
নন্দীগ্রামে বিকাল থেকেই আকাশে মেঘ গর্জন করছিল। এর মধ্যে নিহত লোকমান আলী বাড়ির পাশেই মাঠে ঘাস কাটতে যান। এর এক পর্যায়ে তার উপর বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিষয়টি এলাকার ও পরিবারের লোকজন জানতে পেরে তার লাশটি বাড়িতে নিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে নন্দীগ্রাম থানার ওসি আনোয়ার হোসেন বলেন, তিনি বিষয়টি জেনেছেন। সবাই বজ্রপাতেই মৃত্যু বলে মনে করছেন। ইতোমধ্যে লাশ দাফনও করা হয়েছে। তবে বিষয়টি খতিয়ে দেখতে থানা থেকে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে।
পাবনা: পাবনায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জেলার আটঘরিয়ায় এক এইচএসসি শিক্ষার্থী এবং আমিনপুরে এক কৃষকের মৃত্যু হয়।
বিকালে আলাদা বজ্রপাতের ঘটনায় তাদের মৃত্যু হয়।
মৃতরা হলেন- আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের বাড়ইপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে ও পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র এনামুল হক (১৮) এবং আমিনপুর থানার চরগোবিন্দপুর গ্রামের কালা প্রামানিকের ছেলে কৃষক মনিরুজ্জামান জলম (৪০)।
আটঘরিয়ার একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল বলেন, এনামুল হক বিকাল চারটার দিকে মাঠে ঘাস কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তার মৃত্যু হয়।
অপরদিকে, আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম আমিন বলেন, কৃষক মনিরুজ্জামান বিকালে বাড়ির পাশে মাঠের কাজ করা অবস্থায় বৃষ্টিপাত শুরু হয়। পরে বৃষ্টির মধ্যেই তিনি বাড়ি ফেরার পথে বজ্রপাত হলে মৃত্যু হয়।