যশোর শহরে বাড়ি নির্মাণে ৫০ হাজার টাকা চাঁদা দাবি

যশোর প্রতিনিধি : যশোর শহরের পুলিশ লাইন টালিখোলা এলাকায় বাড়ি নির্মাণে বাধা দিয়ে ৫০ হাজার টাকা চাঁদাদাবি করেছে। চাঁদার টাকা না দেয়ায় ওই বাড়ির নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় ৮/৯জনের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ অভিযোগটি তদন্ত শুরু করেছে। অভিযুক্তরা হলো, পুলিশ লাইন টালিখোলা (পাবনা পাড়া) এলাকার রতনের ছেলে ইব্রাহিম (২৬) ও ইসমাইল, ফারুকের ছেলে রাজু (৪০)সহ অজ্ঞাত পরিচয়ে আরো ৭/৮জন। নির্মাণাধীন বাড়ির কেয়ারটেকার পুলিশ লাইন টালিখোলা এলাকার আব্দুস সালামের ছেলে সবুজ হোসেন কোতয়ালি থানায় থানায় অভিযোগ করেছেন।

অভিযোগে সবুজ হোসেন উল্লেখ করেছেন, বাড়ির মালিক মফিজুর রহমান পুলিশ লাইন টালিখোলার পাবনা পাড়ার তার বাড়ি নির্মাণ করার জন্য তাকে কেয়ারটেকার হিসেবে নিয়োগ দেন। একই সাথে তিনি নৈশপ্রহরীর চাকরি করতে থাকেন। এ বাড়ি নির্মাণে ঠিকাদার ছিলেন জামির হোসেন।
অভিযোগে আরো উল্লেখ করা হয়, বাড়ি নির্মাণে বাধা দিয়ে ইব্রাহিম, রাজু ও ইসমাইল ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। অভিযুক্তরা সবুজ হোসেনকে তার মালিক মফিজুর রহমানের কাছ থেকে ৫০ হাজার টাকা এনে দিতে বলেন। টাকা এনে না দিলে তাকে খুন করে লাশ গুম করে হুমকি দিতে থাকে। এর মধ্যে বাড়ি নির্মাণে ঠিকাদার জামির হোসেনকে টাকা না দিলে তার কাজ বন্ধ করে দেন। তিনি ২০ হাজার টাকা চাঁদা দিয়ে ফের কাজ শুরু করেন। গত ২৬ এপ্রিল রাত ৭টার দিকে নির্মাণাধীন বাড়িতে এসে তারা আবারো ৫০ হাজার টাকা মফিজুর রহমানের কাছ থেকে এনে দেয়ার দাবি করেন। টাকা না দেয়ায় সবুজ হোসেনকে মারপিট করে তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়। স্থানীয়রা তার চিৎকারে ছুটে আসলে তারা পালিয়ে যায়। এ ঘটনাটি বাড়ির মালিক ও ঠিকাদারকে জানিয়ে বৃহস্পতিবার থানায় অভিযোগ করা হয়েছে। এ ব্যাপারে কোতয়ালি থানার এসআই হেলাল উদ্দিন সরেজমিনে তদন্ত শুরু করেছেন বলে তিনি জানিয়েছেন।