নওগাঁয় যাত্রীবাহী বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত-২: আহত১৬

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে যাত্রীবাহী বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৬ জন। বৃহস্পতিবার (২৭এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার চৌমাশিয়া পিড়ারমোড় এলাকায় নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজনের একজন হলেন পিকআপ চালক হারুন মণ্ডল (২৬)। তিনি মহাদেবপুর উপজেলার খাজুর ইউনিয়নের জয়পুর গ্রামের সমসের মণ্ডলের ছেলে। আরেকজন বগুড়া জেলার মজিবর রহমান। আহত ১৬ ব্যক্তিদের ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রাকিবুল হাসান নিশ্চিত করেন।

তিনি বলেন, হাসপাতালে নেওয়ার পর একজনকে মৃত্যু অবস্থায় পাওয়া গেছে। আর আহত অবস্থায় প্রায় ১৬ জনকে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাঁদেরকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা নওগাঁ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ৫-৭ জনের অবস্থা ক্রিটিকাল।

এদিকে এই প্রতিবেদক হাসপাতালে থাকা অবস্থায় দুইজনকে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে দেখা যায়।

রক্ত দেওয়ার সাথে জড়িত স্বেচ্ছাসেবক মো আনোয়ার হোসেন ফরহাদ বলেন, আমি যখন হাসপাতালে রক্ত নিয়ে আসি তখন প্রাথমিক অবস্থায় ৭ জনকে দেখতে পাই। পরে আরও অনেকে আহত অবস্থায় এখানে এসে ভর্তি হয়েছে। আমরা যতদূর পেরেছি তাদের সহযোগিতা করেছি। তবে আহতদের মধ্যে অনেকের অবস্থা খারাপ।

নওগাঁ ফায়ার সার্ভিসের সিনিয়র স্পেশাল অফিসার শফিউল ইসলাম মুঠোফোনে বলেন, ঘটনা শোনা মাত্রই আমাদের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়। সেখানে একজনকে মৃত উদ্ধার করা হয়েছে। আহত প্রায় ১৪ জনকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে। হাসপাতালে একজনের মৃত্যুর খবর পেয়েছি। তবে আহতদের অনেকের অবস্থা খুবই খারাপ।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বলেন, বিকেল ৩টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের চৌমাশিয়া পিড়ার মোড় এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতমুখী একটি পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। যাত্রীবাহী বাসটিও সামান্য ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘটনাস্থলেই পিক আপের চালক হারুন মারা যান।