ভারতে টিভিতে লাইভ চলাকালে দু ভাই কে গুলি করে হত্যা

আন্তর্জাতিক নিউজ ডেস্ক : অপহরণের দায়ে দোষী সাব্যস্ত সাবেক ভারতীয় রাজনীতিবিদকে তার ভাইসহ টিভিতে লাইভ চলাকালে গুলি করে হত্যা করা হয়েছে।

আতিক আহমেদ, যিনি হত্যা ও হামলার অভিযোগের মুখোমুখি হয়ে পুলিশ এসকর্টের অধীনে ছিলেন, তার মাথায় বন্দুক টেনে ধরার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। খবর বিবিসির।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, গুলি চালানোর পরে নিজেদের সাংবাদিক হিসেবে প্রকাশ করা তিনজন ব্যক্তি দ্রুত আত্মসমর্পণ করেন এবং তাদের হেফাজতে নেওয়া হয়।

আতিক আহমেদের কিশোর ছেলে কয়েকদিন আগে পুলিশের গুলিতে নিহত হয়।

তিনি এর আগে পুলিশের কাছ থেকে তার নিজের জীবনের জন্য হুমকি ছিল বলে দাবি করেছিলেন।

ভিডিওতে দেখা গেছে, আহমেদ এবং তার ভাই আশরাফকে গুলি করার কয়েক সেকেন্ড আগে কাছাকাছি একটি হাসপাতালে মেডিকেল চেকআপে যাওয়ার পথে সাংবাদিকদের সঙ্গে কথা বরছিলেন।

আতিক আহমেদের কিশোর ছেলে আসাদ এবং খুনের মামলায় ওয়ান্টেড আরেক ব্যক্তি এই সপ্তাহের শুরুতে পুলিশের হাতে নিহত হন, যাকে বন্ধুকযুদ্ধ হিসেবে বর্ণনা করা হয়েছিল।

ফুটেজে আহমেদকে জিজ্ঞাসা করা হয়েছে যে তিনি তার ছেলের দাফনে যোগ দিয়েছিলেন কিনা। ক্যামেরায় তার শেষ কথা ছিল, তারা আমাদের নেয়নি, তাই আমরা যাইনি।’

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, যে তিনজন ব্যক্তি সাংবাদিকের পরিচয় দিয়েছিলেন তারা গুলি চালানোর পরপরই আত্মসমর্পণ করেন। ঘটনাস্থলে একজন পুলিশ সদস্য ও একজন সাংবাদিক আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

সাবেক সংসদ সদস্য আতিক আহমেদ এবং তার ভাই পুলিশ হেফাজতে ছিলেন। তাদের উত্তর প্রদেশের প্রয়াগরাজে নিয়ে আসা হয়েছিল, যেখানে হত্যা এবং হামলার অভিযোগের মুখোমুখি হয়েছিলেন আতিক।

অপহরণেরর অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে ২০১৯ সালে কারাগারে পাঠানো হয়।

গত মাসে ভারতের সুপ্রিম কোর্ট তার আবেদনের শুনানি করতে অস্বীকার করেছিল। তিনি অভিযোগ করেছিলেন যে পুলিশের কাছ থেকে তার জীবনের হুমকি রয়েছে।

উত্তরপ্রদেশ হিন্দু-জাতীয়তাবাদী বিজেপি দ্বারা শাসিত এবং বিরোধী দলগুলি এই হত্যাকাণ্ডকে নিরাপত্তার ত্রুটি বলে সমালোচনা করেছে।

গত ছয় বছরে উত্তরপ্রদেশ রাজ্যে পুলিশ কর্তৃক বিভিন্ন অভিযোগের সম্মুখীন ১৮০ জনেরও বেশি লোক নিহত হয়েছে, যাকে বিরোধী দলগুলো বলছে ভয়ের পরিবেশ।

অধিকার কর্মীরা পুলিশের বিরুদ্ধে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগ এনেছেন। তবে রাজ্য সরকার তা অস্বীকার করেছে।