গাছ চুরি মামলায় কাউন্সিলার নয়ন ও তার শ্বশুরের বিরুদ্ধে চার্জশিট

যশোর প্রতিনিধি: যশোর জেলা পরিষদের গাছ চুরি মামলায় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাহেদ হোসেন নয়ন ও তার শ্বশুরের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। কোতয়ালি থানার এসআই তাপস মন্ডল তদন্ত শেষে এ চার্জশিট জমা দেন। অভিযুক্তরা হলেন, শংকরপুর ইসহাক সড়কের ফারুক হোসেনের ছেলে শাহেদ হোসেন নয়ন ও তার শ^শুর বেজপাড়ার মৃত. সৈয়দ নুরুজ্জামানের ছেলে সৈয়দ মোহন।

এর আগে গত ১৯ ডিসেম্বর জেলা পরিষদের সার্ভেয়ার ও বৃক্ষ সংরক্ষণে নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত কর্মচারি আশরাফ হোসেন কোতয়ালি মডেল থানায় এ মামলা করেন।
মামলায় উল্লেখ করা হয়, গত ১৮ ও ১৯ নভেম্বর আসামিরা সদর উপজেলার ৭৭ নম্বর চাঁচড়া মৌজার শংকরপুর পশ্চিমপাড়া এলাকার পাঁচ লাখ টাকা মূল্যের দশটি মেহগনি গাছ চুরি করে কেটে বিক্রি করে। বিষয়টি জানতে পেরে গাছগুলো জেলা পরিষদকে ফেরত দেয়ার কথা বলা হলে তারা গাছ ফেরত দেয়ার কথা স্বীকার করে। কিন্তু বেশ কয়েকদিন পার হলেও গাছ ফেরত না দেয়ায় গত ৭ ডিসেম্বর দুপুর একটার দিকে আবারো জেলা পরিষদে ডেকে গাছ ফেরতের কথা বলা হলে তারা অস্বীকার করে। বাধ্য হয়ে তিনি এ মামলা করেন।
অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতে এ চার্জশিট জমা দেন এসআই তাপস মন্ডল। আসামিরা গত ২৯ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিনে মুক্তি পেয়েছেন বলে উল্লেখ করা হয়।