যশোরের অভয়নগরে শিক্ষিকাকে মুখে লাথি মারা ট্রেনের সেই পরিচালক বরখাস্ত

যশোর প্রতিনিধি 
যশোরের অভয়নগরের নওয়াপাড়া রেলস্টেশনের প্ল্যাটফর্মে এক শিক্ষিকা ও এক ছাত্রীকে মারধরের ঘটনায় আব্দুল্লাহ আল মামুন নামের ট্রেনের এক পরিচালককে (গার্ড) সাময়িক বরখাস্ত করা হয়েছে।
 আজ রোববার সকালে রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন বিষয়টি সাংবাদিকদের  নিশ্চিত করেন।
তিনি বলেন, ভুক্তভোগী এক শিক্ষিকার লিখিত অভিযোগ এবং গণমাধ্যমের খবরের ভিত্তিতে আব্দুল্লাহ আল মামুন নামের ট্রেনের এক পরিচালককে সাময়িক বরখাস্ত করেছেন। এছাড়া ট্রেনের সব দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দিয়েছে।
ওই দিনের ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
এর আগে ১৭ ফেব্রুয়ারি সকালে যশোরের ঝিকরগাছায় স্কাউটের পুষ্পক্যাম্প অনুষ্ঠানে অংশ নিতে দুই ছাত্রীসহ তিনি নওয়াপাড়া রেলস্টেশনে যান।
সকাল সাড়ে ৭টার দিকে বেনাপোলগামী কমিউটার ট্রেন (বেতনা এক্সপ্রেস) নওয়াপাড়া রেলস্টেশনে পৌঁছায়। ট্রেনে প্রচণ্ড ভিড় থাকায় তিনি দুই ছাত্রীকে নিয়ে ট্রেন পরিচালকের বগিতে (গার্ডরুম) ওঠার চেষ্টা করেন। এ সময় ট্রেন পরিচালক আব্দুল্লাহ আল মামুন তাদেরকে উঠতে না দিয়ে প্রথমে শিক্ষিকার মুখে লাথি মারেন। এ সময় এক ছাত্রী প্রতিবাদ করলে তাকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন। নির্ধারিত সময়ের পর ট্রেন নওয়াপাড়া স্টেশন ছেড়ে চলে যায়।
ভুক্তভোগী শিক্ষিকা সাংবাদিকদের  জানিয়েছিলেন, হামলাকারী ট্রেন পরিচালক আল মামুনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রথমে নওয়াপাড়া রেলস্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার অনুপ কুমার মণ্ডলকে জানান। পরে ৯৯৯ নম্বরে ফোন করে অভিযোগ করেন। এ বিষয়ে সেদিনই নওয়াপাড়া রেলওয়ে স্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার অনুপ কুমার মণ্ডল বলেছিলেন, প্ল্যাটফর্মে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এক শিক্ষিকা বেনাপোলগামী ট্রেনের এক পরিচালকের নামে মারধরের অভিযোগ করেছেন।
অভিযোগ করার সময় তার নাক দিয়ে রক্ত ঝরছিল। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হবে। পরে বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ করা হলে তাৎক্ষণিকভাবে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।