মেট্রোরেলের উদ্বোধনী ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা অফিস: অসম সাহসের সঙ্গে বাংলাদেশকে আরও দুর্বার গতিতে উন্নয়ন আর সমৃদ্ধির দিকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ এখন অনেক ক্ষেত্রেই অগ্রগামী।

প্রধানমন্ত্রী বলেন, ‘যেকোনো কাজ করতে গেলে অবশ্যই সাহসের প্রয়োজন হয়, সিদ্ধান্তের প্রয়োজন হয়। আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে প্রতিটি কাজ পরিকল্পনা নিয়ে সম্পন্ন করেছে। যে কারণে মাত্র ১৪ বছরের মধ্যে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে।
রাজধানীর উত্তরার দিয়াবাড়ী প্রান্তে মঙ্গলবার দুপুরে মেট্রোরেলের উদ্বোধনী ফলক উন্মোচনের পর সুধী সমাবেশে বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন।
এর আগে বেলা ১১টা ৫ মিনিটে তিনি মেট্রোরেলের উদ্বোধনী ফলক উন্মোচন করেন। এসসময় সরকারপ্রধানের সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।
অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
বক্তব্যে প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘হবে জয়’ কবিতার ‘অসম সাহসে আমরা অসীম/সম্ভাবনার পথে ছুটিয়া চলেছি,/সময় কোথায় পিছে চাব কোন মতে!’ পংক্তি উদ্ধৃত করেন।
সরকারপ্রধান বলেন, ‘আমরা সাহসের সঙ্গে করোনাভাইরাস মোকাবিলা করেছি। পদ্মা সেতু নির্মাণ করেছি। দেশের উন্নয়ন কার্যক্রমও আমরা এগিয়ে নিয়ে যাবো।