যশোরে বিএনপির সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক:
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের ৪র্থ মৃত্যুবার্ষিকি উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পারিবারিক আয়োজনে শনিবার বাদ আছর দাড়াটানা জামে মসজিদে অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে রাজনৈতিক সংগঠন থেকে শুরু করে, ধর্মীয়, সামাজিক, ব্যবসায়ীক সংগঠনসহ বর্ষীয়ান সর্বস্তরের মানুষ অংশ নেন।
দোয়া মাহফিল পূর্বে তরিকুল ইসলামের বর্ণাঢ্য কর্মময় জীবনের ওপর আলোচনা করেন আল জামিয়াতুল ইসলামিয়া দড়াটানা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হামিদুল ইসলাম এবং দড়াটানা জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আমানুল্লাহ কাসেমী।
এসময় বক্তারা দড়াটানা মাদ্রাসায় তরিকুল ইসলাম ও তার পরিবারের অবদান তুলে ধরে বলেন তিনি যশোরবাসীর কল্যাণে একজন নিবেদিত প্রাণ ছিলেন। রাষ্ট্রীয়ভাবে যখনই সুযোগ পেয়েছেন, তখনই যশোরবাসীর কল্যাণে কাজ করেছেন। যশোরের আলেম সমাজের উন্নয়নের তার অসামন্য অবদান রয়েছে। আলেম সমাজ যখনই তার কাছে কোন সমস্যা নিয়ে গেছে তিনি তাদের প্রতি সর্বোচ্চ আন্তরিকতা দেখিয়েছেন। পরে বর্ষীয়ান এই রাজনীতিকের আত্মার মাগফিরাত কামনায় মুনাজাত করা হয়।
মুনজাত পরিচালনা করেন, বাহাদুরপুর দারুল আকরাম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রেজা দুলু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুর রহমান, যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি মিজানুর রহমান খাঁন, যশোর ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক ডা. আবুল কালাম আজাদ লিটু, বিশিষ্ট চিকিৎসক মির্জা আজিজুল হক , যশোর কেমিস্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ঈদুল, নাসিব যশোরের সভাপতি সাকির আলী, বাংলাদেশ মটর পার্টস অ্যান্ড টায়ার টিউব ব্যবসায়ী সমিতি যশোর সার্কেলের সভাপতি শাহিনুর হোসেন ঠান্ডু, আইনজীবী শেখ আব্দুল মোহাইমেন, হাসানুর রহমান আসাদ, পৌর কাউন্সিলর শেখ রাশেদ আব্বাস রাজ, প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি নুর ইসলাম, বাঘারপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী, সাবেক পৌর মেয়র আব্দুল হাই মনা, বর্ষীয়ান রাজনীতিক তরিকুল ইসলামের বাল্য বন্ধু আতিয়ার রহমানসহ জেলা বিএনপিও এর অধীনস্থ সকল ইউনিটের নেতৃবৃন্দ। এদিকে তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় জেলা যুবদলের আয়োজনে কারবালাস্থ পীর নূর বোরহান শাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানা কোরআন খানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ যোহর কারবালা নেতৃবৃন্দ তার কবর জিয়ারত করেন। পরে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশন করেন নেতৃববৃন্দ। এময় উপস্থিত ছিলেন , জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ,সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু,যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেন বাবুল প্রমুখ।#