যশোরে শ্রমিক লীগের সংবাদ সন্মেলন অনুষ্টিত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে 

যশোর প্রতিনিধি
জাতীয় শ্রমিক লীগ যশোর জেলা শাখার সহসভাপতি জবেদ আলীর ঘাড়ে ভর করে অব্যহতি প্রাপ্ত সাবেক সাধারন সম্পাদক নাছির নাসির উদ্দিন সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয়েছে। কিছুদিন ধরে তারা শ্রমিক লীগের বিভিন্ন ইউনিটের কমিটি গঠনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এতে বিভ্রান্ত না হওয়ায়র জন্য নেতাকর্মিদের প্রতি আহবান জানানো হয়েছে। শনিবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানিয়েছেন শ্রমিক লীগ যশোর জেলা কমিটির নেতৃবৃন্দ। এদিকে জাতীয় শ্রমিক লীগ যশোর কমিটির সধারণ সম্পাদক নাছির উদ্দিন স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় শ্রমিক লীগের গঠনতন্ত্রের অবব্যাখ্যা দিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের যে তথ্য দেয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন শ্রমিক লীগ যশোর জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান, সহসভাপতি শেখ আলাউদ্দিন, মহসিন কবির, সালাহউদ্দিন, আকরাম হোসেন, সেলিম শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, শাহানুর হোসেন, সহসাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুর হোসেন কুটি, শাহাবুদ্দিন মিঠু, সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সেয়দ মোহাম্মদ লিটন, টিপু সুলতান, চান মিয়া প্রমুখ।
লিখিত বক্তব্যে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু জানিয়েছেন, বিভিন্ন ব্যবসায়ীক সংগঠন ও কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের অভিযোগের ভিত্তিতে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর জাতীয় শ্রমিক লীগ যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক নাসির উদ্দিনকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। নোটিশের জবাব সন্তোষ জনক না হওয়ায় ওই বছরের ৫ অক্টোবর নির্বাহী কমিটির সভায় নাসির উদ্দিনকে অব্যহতি দেয়া হয়। একই সাথে এদিনের রেজুলেশন কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হয়। কেন্দ্রীয় কমিটি কোন সিদ্ধান্ত না দেয়ায় নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।
তিনি বলেন, চলতি বছরে সংগঠনের সভাপতি আজিজুর রহমান ইন্তেকাল করেন। সভাপতির পদ শুন্য হওয়ায় গত ২৮ মে নির্বাহী কমিটির সভায় সংগঠনের ২০ ধারা অনুযায়ী সহসভাপতি সাইফুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। নির্বাহী কমিটির সভার রেজুলেশন কেন্দ্রীয় কমিটিতে প্রেরণ করা হয়। গত ২৩ জুলাই সহসভাপতি সাইফুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদরেক দায়িত্ব দেয়া হয়।
তিনি আরও বলেন, সংগঠন বিরোধী কর্মকান্ডের দায়ে অব্যহতি প্রাপ্ত নাছির উদ্দিন সহসভাপতি জবেদ আলীর ঘাড়ে ভর করেছে। ফের গঠনতন্ত্র ও সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয়েছে। কিছুদিন ধরে তারা বিভিন্ন ইউনিটের কমিটি গঠনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তাদের কর্মকান্ডে শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বিভ্রান্ত হচ্ছে। যা যশোর জেলা শ্রমিক লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে সংগঠন। এ অবস্থায় নাছির উদ্দিন ও তার সহযোগীদের সংগঠন বিরোধী কর্মকান্ডে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন তিনি।