যশোরে ইজিবাইক ছিনতাই, দস্যুতা আইনে মামলা, আসামি ৩   

যশোর প্রতিনিধি যশোর শহরের চোপদারপাড়া আকবরের মোড় এলাকা থেকে চালককে মারপিটে টাকা ও ইজিবাইক ছিনিয়ে নেয়ার ঘটনায় কোতয়ালি থানায় দস্যুতা আইনে একটি মামলা হয়েছে। আসামি করা হয়েছে বেজপাড়া আনসার ক্যাম্প পানির ট্যাংক এলাকার তিনজনকে।

এরা হলো ওই এলাকার ইমান আলীর ছেলে ইমন (২৩), মৃত মুন্নার ছেলে আলীম (২৩) এবং একই এলাকার হানিফ (২৫)। সকলেই ওই এলাকার অস্থায়ী বাসিন্দা।
সদর উপজেলার বাউলিয়া গ্রামের মৃত নুরুন্নবীর ছেলে জসিম উদ্দিন এজাহারে উল্লেখ করেছেন, তাদের এলাকার তারেক রহমানের দেড় লাখ টাকা মূল্যের একটি ইজিবাইক তিনি ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করেন। গত ১৪ এপ্রিল পালবাড়ির মোড়ে থাকাকালে তিন আসামিসহ ৪জন আকবরের মোড় পরশমনি হাউজিং প্লট নামকস্থানে যাওয়ার জন্য ভাড়া ঠিক করে। রাত ৯টার দিকে আকবরের মোড়ে পৌছালে তিনজনসহ ৪জন তাকে চাকু ঠেকায় এবং হাত থেকে মোবাইল ফোনসেটটি নিয়ে নেয়। পরে খুন জখমের হুমকি দিয়ে পকেটে থাকা ৭ হাজার টাকা কেড়ে নেয়। এরপর ইজিবাকটি কেড়ে নিয়ে তারা চলে যায়। তিনি বিষয়টি তার মালিককে জানিয়ে অনেক স্থানে খোঁজাখুজি করে ইজিবাইকের সন্ধান করতে না পেরে মামলা করেন।
এলাকার একটি সূত্র জানিয়েছে, ওই তিন আসামিসহ ওই এলাকার একটি চক্র আছে। যারা নিয়মিত ছিনতাই, চাঁদাবাজি, চুরি, মাদক ব্যবসা করে করে বেড়াই। বর্তমানে চোপদারপাড়া, আনস্যার ক্যাম্পের এলাকা, বেজপাড়া কবরস্থান এলাকায় এই সব ছিনতাইকারীদের বসবাস। প্রায় সময় রিকসা, ইজিবাইক ছিনতাই, বাড়িতে গ্রিলকেটে বা দরজা ভেঙ্গে চুরির ঘটনা ঘটে। এই চক্রটিই এই সব ঘটনার সাথে জড়িত বলে এলাকাবাসি অভিযোগ করেছে। #