যশোরে ভ্রুুণ হত্যার অভিযোগে স্বামী-সতিনসহ  তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা

যশোর প্রতিনিধি: ভ্রুণ হত্যার অভিযোগে স্বামী-সতিনসহ তিনজনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। মঙ্গলবার শহরের ঘোপ জেলরোডের নাসিরের বাড়ির ভাড়াটিয়া আক্কাস মন্ডলের মেয়ে রোজিনা খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন বিপিআইকে।
আসামিরা হলো শহরের অয়াবদা গ্যারেজ কারবালার মিলনের বাড়ির ভাড়াটিয় বাদীর স্বামী সবুজ শেখ, সতিন মুক্তা বেগম ও শাশুড়ি নরিয়ম বেগম।
মামলার অভিযোগে জানা গেছে, ২০২১ সালের ১৯ সেপ্টেম্বর আসামি সবুজের সাথে রোজিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের কয়েক দিন পর রোজিনা জানতে পারেন সবুজের স্ত্রী-সন্তান আছে। এ বিষয়টি মেনে নিয়ে রোজিনা সতিনের সংসার করতে থানে। এরমধ্যে রোজিনা অন্তসত্তা হয়ে হন। বিষয়টি মেনে নিতে পারেনি সতিন ও শাশুড়ি। তারা সন্তান নষ্টের উদ্যোশে কবিরাজি ওষুধ খাওয়ানোর চেষ্টা করে ব্যর্থ হয়। ওই বছরের ১৫ নভেম্বর আসামিরা যৌতুকের দাবিতে রোজিনাকে পিতার বাড়ি তাড়িয়ে দেয়। এব্যপারে রোজিনা খাতুন বাদী হয়ে আদালতে মামলা করেন। এরপর সবুজ তাকে নিয়ে ঘরভাড়া করে সংবার শুরু করে। চলতি বছরের ২০ ফেব্রুয়ারি সতিন ও শাশুড়ি তার বাসায় বেড়াতে আসে। এদিন তারা পরামর্শ করে রোজিনার গর্ভের সন্তান নষ্টের পরিকল্পনা করে। রাতে তারা তুচ্ছ ঘটনা দিনয়ে কলহ সৃষ্টি করে রোজিনাকে মারপিট শুরু করে এবং খাটের নিচে ফেলে দিয়ে তলপেটে পা দিয়ে আঘাত করে। রোজিনার রক্তক্ষন শুরু হলে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা শেষে রোজিনার গর্ভের সন্তান নষ্ট হয়েগেছে বলে জানানো হয়। তিনি সুস্থ্য হয়ে ভ্রুণ হত্যার অভিযোগে আদালতে এ মামলা করেছেন।