যশোরের নাশকতার চেষ্টা ও বিস্ফোরক মামলার ১৩ আসামি করাগারে

যশোর প্রতিনিধি, যশোরের একটি নাশকতার চেষ্টা ও বিস্ফোরক মামলার আত্মসমর্পণকারী ১৩ আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইষলাম এ আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, সিরাজ খাঁ, আব্দুল আজিজ, জান্নাতুল ফেরদাউস, আব্দুল মান্না, শহর আলী, ইকবাল হোসেন, সফিয়ার রহমান, কাশেম, হারুন অর রশীদ, আমিনুর, বাপ্পী হোসেন, কামাল হোসেন ও রেজাউল।
মামলার অভিযোগে জানা গেছে, গত ৩ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় ডিউটি কালে কোতয়ালি থানা পুলিশ গোপন সংবাদে জানতে পারে নুরপুর গ্রামের সকরাকি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিএনপির নেতাকর্মীরা জড়ো হয়ে সরকার বিরোধী ষড়যন্ত্র, নাশকতার চেষ্টার করছে বলে জানতে পারে। পুলিশ সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য ঘটনাস্থলে গেলে টেরপেয়ে পালিয়ে যাওয়ার সময় ৮ জনকে আটক ও ককটেল, লঠি উদ্ধার করা হয়। এব্যাপারে এসআই সেকেন্দার আবু জাফর বাদী হয়ে ৩৯ জনের নাম উল্লেখসহ অপরিচিত ব্যক্তিদের আসামি করে নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক আইনে মামলা করেন। এ মামলার এজাহার নামীয় ওই আসমিরা পুলিশী গ্রেফতার এড়াতে মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। বিচারক আবেদনের শুনানি শেষে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন