যশোর নড়াইল রোডে হামিদপুরে  বিপদজন মেহগনি গাছ 

যশোর প্রতিনিধি
যশোর নড়াইল সড়কের হামিদপুর তেল পাম্পের অদুরে নাইমুন ডিজিটাল স্কেলের মুখে একটি মেহগনি গাছ বিপদজনক অবস্থান সৃষ্টি করেছে। প্রায় সেখানে দুর্ঘটনা ঘটছে।
স্থানীয়রা জানান, যশোর নড়াইল সড়কের হামিদপুর তেল পাম্পের অদুরে স¤প্রতি নাইমুন ডিজিটাল স্কেল স্থাপন করা হয়েছে। ফতেপুর ইউনিয়ন পরিষদের ট্রাক্স ও অন্যান্য নিয়ম মেনে এ স্কেল স্থাপন করা হয়েছে। সেখানে রাস্তার কাছে একটি বড় মেহগনি গাছ রয়েছে। গাছটি কাটার জন্য স্থানীয়রা অনেকবার প্রশাসনকে জানিয়েছে। কিন্তু ওই গাছটার জন্য প্রায় দুর্ঘটনা ঘটছে।
স্থানীয়রা বলছেন, মেইন রোড ও বাইপাস রোডের সংযোগের স্থলে ওই গাছটির কারণে গাড়ির চালকরা অন্য গাড়ি দেখতে পান না। যার কারণে এ দুর্ঘটনা ঘটছে। গত ১৬ অক্টোবর বিকালে ওই মোড়ে ইজিবাইক ও ভ্যানের সাথে দুর্ঘটনা ঘটে। এতে কয়েকজন গুরুতর আহত হয়। এছাড়া ইতোপূর্বে প্রায় দুর্ঘটনা ঘটেছে।
স্থানীয় বাসিন্দা দবির উদ্দিন জানান, প্রশাসনকে জানানো হলেও কর্তৃপক্ষ ওই গাছটি কাটার কোন ব্যবস্থা নেয়নি।
ফতেপুর ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম মিটিং ব্যস্ত থাকায় তিনি পরে জানাবেন বলে জানান। যশোর জিলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল জানান, গাছের কারণে হামিদপুরের ওই মোড়ে দুর্ঘটনা ঘটছে বলে জেনেছি। কিন্তু গাছ কাটার ব্যাপারে আদালতে অন্য নির্দেশনা রয়েছে। যশোর বেনাপোল সড়কে একই কারণে গাছ কাটা যাচ্ছে না