যশোরে পিবিআইর হাতে প্রতারকচক্রের ৫ সদস্যকে আটক

যশোর প্রতিনিধি: যশোরের বাঘারপাড়া উপজেলার ভাঙ্গুড়ার হাট থেকে প্রতারকচক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর। যশোরের বাঘারপাড়া এবং সাতক্ষীরার পাটকেলঘাটা এলাকা থেকে তাদের আটক করা হয়।

এরা হলো, পাটকেলঘাটা থানাস্থ খোর্দ্দ গ্রামের শওকত আলী খানের ছেলে লাবলু খান (৩৮), মোঃ মান্নান আলী খানের ছেলে গোলাম আলী (৩২), যশোরের বাঘারপাড়া উপজেলার ষাটখালী গ্রামের মৃত শাহাজাহান মোল্লা ছেলে শামসুর রহমান (৫১), মাহমুদপুর গ্রামের নছিয়ার বিশ্বাসের ছেলে মোঃ মনিরুল ইসলাম (২৫) এবং আব্দুর রহিম খানের ছেলে রইজ হোসেন (২৮)।
পিবিআই জানিয়েছে, নড়াইল সদর উপজেলার মহেশখোলা গ্রামের মৃত রতন শেখের ছেলে জাকির হোসেন (৪৫) গত সোমবার ভাঙ্গুড়ার হাটে একটি গরু বিক্রি করে আরেকটি গরু কিনতে যান। তিনি তার গরুটির কাছে শাখাওয়াত হোসেন নামে একজনকে দাড় করিয়ে রেখে আরেকটি গরু দেখতে যান। সেখানে দালালচক্রের এক সদস্য একটি সাদা-কালো রংএর গরু দেখায় এবং ১ লাখ ৬৫ হাজার টাকায় সেটি কিনতে বাধ্য করে। ওই প্রতারক জাকির হোসেনের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়ে গরুটির কাছে গিয়ে সেখান থেকে সটকে পড়ে। বাধ্য হয়ে জাকির হোসেন ওই হাটে অবস্থান নেয়া আরেক সদস্যের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা নিতে বাধ্য হয়। তিনি তার ৪৫ হাজার টাকা দামের গরুটি ৪২ হাজার টাকায় বিক্রি করতে বাধ্য হন। পরে ওই সাদা কালো রং এর গরুটি তিনি কিরতে না চাইলে তাকে বাধ্য করা হয়। পরে তিনি টাকা ধার নিয়ে এবং গরু বিক্রির টাকা দিয়ে গরুটি নিতে বাধ্য হন। তিনি বিষয়টি পিবিআইকে জানালে পিবিআই ওই ৫ সদস্যকে আটক করে।
পরে জানাগেছে ওই সাদা কালো রং এর গরুটি এক দালাল যশোরের সাতমাইল বাজার থেকে ১ লাখ ১১ হাজার টাকায় কিনে একটি ঝামেলা বাঁধিয়ে তা এক লাখ ৬৩ হাজার টাকা মূল্যে জাকির হোসেনের কাছে চাপিয়ে দেয়। জাকির হোসেনের কাছে থাকা আরো দুই হাজার টাকা মোট ১ লাখ ৬৫ হাজার টাকা নিয়ে নেয় প্রতারকচক্রটি।