যশোরে শোকের মাসে দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিচের মাসব্যাপী কর্মসূচি

আব্দার রহমান,যশোর
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে যশোর সদর উপজেলার দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদ  ও দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের  মাসব্যাপী বৃক্ষরোপন, খাদ্যসামগ্রী বিতরণ, ক্রীড়া – স্বাস্থ্য সামগ্রী বিতরণ ও গণভোজের ধারাবাহিক কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।
এরমধ্যে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড, বাজার, গ্রাম, পাড়া-মহল্লায় পঁচিশ হাজার প্যাকেট খাবার বিতরণ করা হয়েছে।
কর্মসূচি শুরু হয় আগস্টের প্রথম দিনে দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদ চত্বরে বৃক্ষরোপনের মাধ্যমে।
৩রা আগস্ট দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের উদ্যেগে চান্দুটিয়া বাজারে (১ও ২) নং ওয়ার্ডের ৮০ জন কর্মহীন পরিবারের মাঝে চাউল বিতরণ করা হয়।
৪ আগস্ট দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের উদ্যেগে কমিউনিটি ক্লিনিক ও প্রাথমিক বিদ্যালয়ে ওজন ও উচ্চতা মাপক যন্ত্র প্রদান করা হয়।
৫ আগস্ট দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের উদ্যেগে শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে আরিচপুর স্পোর্টিং ক্লাবে বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।
 ০৬ আগস্ট দেয়াড়া মডেল নারাঙ্গালী গ্রামের ৪০ পরিবারের কর্মহীন মানুষের মাঝে চাউল বিতরণ করা হয়।
শোক দিবস উপলক্ষে ৭ আগস্ট দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
০৮ আগস্ট  ৭,৮,৯ নং ওয়ার্ডে দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের উদ্যেগে ১০০ কর্মহীন পরিবারের  মাঝে চ
খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের সদস্য ও যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু মোহিত কুমার নাথ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহারুল ইসলাম।
১১ আগস্ট ০৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১৫ই আগস্ট সকালে দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদ চত্বরে দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের আয়োজনে মাদ্রাসা ছাত্ররা পবিত্র কোরআন শরীফ খতম, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়।
১৫ আগস্ট বিকালে ০৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে  আলোচনা সভা, দোয়া মাহফিল ও ২২০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।
১৭ আগস্ট ০৬ নং ওয়ার্ডের দত্তপাড়া বাজারে ৬০ টি পরিবারের খাদ্যসামগ্রী বিতরন করা হয়।
১৯ আগস্ট ডুমদিয়া উত্তর পাড়ায় গণভোজে ১৪০০ প্যাকেট  রান্না করা খাবার বিতরণ করা  হয়।
২০ শে আগস্ট ০৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে গণভোজে ২৪০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।
২১ শে আগস্ট ২০০৪ সালে গ্রেনেড হামলায় আইভী রহমানসহ নিহতদের স্মরণে দোয়া অনুষ্ঠান হয়।
২২ শে আগস্ট আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী ৩৫ টি  পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
২৩ শে আগস্ট ০১ নং ওয়ার্ডের চান্দুটিয়া বাজারে দোয়া মাহফিল ও ২২০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।
২৪ শে আগস্ট মহাদেবপুরে বিশুদ্ধ খাবার পানির জন্য গভীর নলকূপ স্থাপন করা হয়।
২৫ শে আগস্ট রাতে ০৫ নং ওয়ার্ডের বাজে দূর্গাপুর বাজারে এতিমখানায় দোয়া মাহফিল ও ৯০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।
২৭ শে আগস্ট বিকালে ০২ নং ওয়ার্ডের আরিচপুর বাজারে গণভোজে ২১০০ প্যাকেট খাবার বিতরণ করা হয়।
২৮ শে আগস্ট ০৩ নং ওয়ার্ডের হালসা প্রাথমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ২৩০০০ প্যাকেট খাবার বিতরণ করা হয়।
২৯ শে আগস্ট ০৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন আয়োজিত নতুনহাট বাজারে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ২১৫০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু মোহিত কুমার নাথ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম ।
৩০ শে আগস্ট ৪ ও ৭ নং ওয়ার্ড আয়োজিত নারাঙ্গালী বাজারে গণভোজ অনুষ্ঠানে ২৬০০ প্যাকেট রান্না করা খাবার করা হয়।
৩০ শে আগস্ট রাতে ০৫ নং ওয়ার্ডের তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গণভোজে ২০০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।
৩১ শে আগস্ট ০৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগ ও সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অত্র অনুষ্ঠানে ৪০০০ প্যাকেট খাবার বিতরণ করা হয়।
মাসব্যাপী এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন নিম্নোক্ত দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগ, ইউপি সদস্যবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুনসুর আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহাদৎ হোসেন, যশোর জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক তোরাব আলী,সদর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা লেন্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ও ইউপি সদস্য আব্দুল কাদের, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোপাল সরকার,  ইউনিয়ন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম মনা, প্রচার সম্পাদক লুৎফর রহমান,দপ্তর সম্পাদক ওবাইদুর রহমান,কৃষি বিষয়ক সম্পাদক আহসান আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক প্রদীপ কুমার, অর্থ বিষয়ক সম্পাদক রুহুল আমিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আক্তার ফকির, আইন বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ, ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য আব্দুল হাই, সিরাজুল ইসলাম, আব্দুর রহিম, রওশন আলী, মাষ্টার ইদ্রিস আলী, তোফাজ্জেল হোসেন, ওয়াজেদ আলী, মোজেহার হোসেন, শুকুর আলী, সাবেক ইউপি সদস্য আব্দুল মালেক, আওয়ামী লীগ নেতা ইসরাইল হোসেন, প্রভাষক ইমদাদুল হক মধু, জসিম উদ্দিন মোল্লা।
দেয়াড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, বীর মুক্তিযোদ্ধা মাষ্টার লাল মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা শাহাজান আলী, বীর মুক্তিযোদ্ধা মহসিন আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজিদ খাঁ, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন পাটোয়ারি, বীর মুক্তিযোদ্ধা হাজী আমজাদ আলী, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম।
০২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও ইউপি সদস্য ইউনূস আলী, ০৩ নং ওয়ার্ড ইউপি সদস্য নাসির উদ্দিন, ০৪ নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল ওহাব, ০৫ নং ওয়ার্ড ইউপি সদস্য মুনকীর হোসেন, ০৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও ইউপি সদস্য ইসমাইল হোসেন, ০৭ নং ওয়ার্ড ইউপি সদস্য আমিন উদ্দীন, ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য সেলিম হোসেন। সংরক্ষিত ইউপি সদস্য আলেয়া বেগম, রেশমা বেগম, মিনি বেগম।
০১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রেজাউল ইসলাম ও সাধারণ সম্পাদক পঙ্কজ বিশ্বাস।
০২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আহাদ আলী ।
০৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল মতলেব বিশ্বাস, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আরমান আলী,  ওয়ার্ড আওয়ামী লীগ নেতা প্রভাষক মহিদুল ইসরাইল লোটন, মিজানুর রহমান মিজু, আব্দুস সোবহান, ডাঃ আহসান আলী, শহীদুল ইসলাম ।
০৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রিপন হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুল হাই, নাজিম উদ্দীন, আব্বাস আলী, মহসীন আলী, বজলুর রহমান, সাহিবুর রহমান, সাইদুল ইসলাম, শাহাজান আলী, আকরম আলী।
০৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মাষ্টার রওশন আলী, সাধারণ সম্পাদক রাহাজ্জান আলী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আয়নাল হক, জসিম উদ্দিন, আসলাম আলী, চুন্নু মিয়া, শাহীন হোসেন।
০৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম, জুলহাস হোসেন, শান্ত মিয়া, লুৎফর রহমান, তাইজুল ইসলাম তাজু।
০৭ নং ওয়ার্ড আওয়ামী সভাপতি ডাঃ জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আশাদুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা, জমির হোসেন, ডবলু হোসেন, লেন্টু হোসেন, খোকন আলী, আবু তাহের, আবুল খায়ের, রেজাউল ইসলাম।
০৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ডাঃ হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক শাহীন হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রকিব উদ্দীন, ডাঃ অনন্ত ঘোষ, মিটুল হোসেন, রশিদ গাজী, শওকত আলী, মাহবুবুল হোসেন।
০৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হযরত আলী, সাধারণ সম্পাদক আশাদুল রাজ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনোয়ার চাকলাদার, মোজাহার হোসেন, সুলাইমান দফাদার, ওয়াজেদ আলী।
 ইউনিয়ন যুবলীগ নেতা টিপু সুলতান দিপু, রফিকুল ইসলাম, রেজাউল ইসলাম, ডাঃ বাবলুর রহমান, শহীদুল ইসলাম খোকন,  ইকবাল হোসেন, আয়নাল হোসেন, মাষ্টার মতিয়ার রহমান, মইনুল ইসলাম লাল্টু, বিল্লাল হোসেন, বিপুল হোসেন, মাসুদ রানা, শরিফুল ইসলাম, ফারুক হোসেন, ইউসুফ আলী, ভুট্টো মিয়া, শাহিনুর রহমান, মেহেদী হাসান, রবিউল ইসলাম, লিটন হোসেন, লুৎফর রহমান, জাহাঙ্গীর আলম সেলিম, ইউনূস আলী।
ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আরিফুল ইসলাম মানিক, যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, মাহিন আরিফ, জাহিদ হাসান, রফিকুল ইসলাম রফিক, তৌফিক হোসেন, রাজু আহমেদ, ইযানুর রহমান, মোনায়েম হোসেন, আমির হামজা।
সদর উপজেলা কৃষকলীগের সহ সভাপতি তাইজুল ইসলাম, দেয়াড়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি বিষ্ণুপদ বিশ্বাস, সাধারণ সম্পাদক নাজমুল হুদা মিঠু।
মহিলা আওয়ামী লীগ নেত্রী নিলিমা খাতুন, রেশমা খাতুন রেক্সনা খাতুন, রহিমা খাতুন, হামিদা খাতুন, পাপিয়া খাতুন।