যশোর নওয়াপাড়া পৌরসভায় প্রথম বারের মতো ইভিএমে ভোট গ্রহণ

যশোর প্রতিনিধি
কেন্দ্রে হাটুপানি উপেক্ষা করে সোমবার ২০ সেপ্টেম্বর যশোরের নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিরূপ আবহাওয়ার কারণে সকাল থেকেই ভোটারের উপস্থিতি ছিল কম। তবে এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমে ভোট হওয়ায় ভোটারদের মাঝে ছিলো উৎসাহ উদ্দীপনা।
নির্বাচনে মেয়র পদে ৩ জন, নয়টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভার মোট ভোটার ৬৩ হাজার ১শ’ ৮৬ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ১শ’ ৪১ জন এবং নারী ভোটার ৩২ হাজার ৪৫ জন। নওয়াপাড়া পৌরসভায় ৩০টি কেন্দ্রে ১শ’ ৮৪টি বুথে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
রোববার ১৯ সেমেপ্টম্বর রাতে মুষলধারে বৃষ্টি হওয়ায় অধিকাংশ কেন্দ্রে পানি জমে গেছে। সেকারণে সকাল থেকে ভোটারের উপস্থিতি ছিল কম। কষ্ট হলেও ভোট দিতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন ওই সব এলাকার ভোটাররা।
নওয়াপাড়া মহিলা কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মেহেদি হাসান সাংবাদিকদের জানান, বিরূপ আবহাওয়ার মধ্যেও ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন। বিএনপির প্রার্থীহীন এ নির্বাচনের নিরাপত্তা বিধানে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫শ’ পুলিশ সদস্য, ৩ প্লাটুন বিজিবি ছাড়াও র‌্যাব ও গোয়েন্দা বিভাগের সদস্যরা দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য, চলতি বছর ১১ এপ্রিল শিল্প ও বাণিজ্যশহর নওয়াপাড়া পৌরসভায় ভোট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বশি^ক করোনার কারণে তা স্থগিত হয়ে যায়