যশোরে কপোতাক্ষ থেকে  কিশোরের মরদেহ উদ্ধার

যশোর প্রতিনিধি: যশোরের চৌগাছায় কপোতাক্ষ নদ থেকে শনিবার (১০জুলাই) সকালে তরিকুল ইসলাম (১৬) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে ঝিকরগাছা উপজেলার আটুলিয়া গ্রামের জাহাঙ্গীর মোড়লের ছেলে।

দশপাকিয়া ফাঁড়ির পুলিশ উপজেলার ধুলিয়ানী ইউনিয়নের সীমান্তের ৩৮/৫৮টি পিলারের নিকটবর্তী বড় কাবিলপুর ও ভারতের বয়রার লক্ষীপুর গ্রামের মধ্য দিয়ে বয়ে যাওয়া কপোতাক্ষ নদের পানিতে ভেসে থাকা মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালে পাঠায়।
এরআগে সকালে নদে লাশ ভাসতে দেখে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি টহল দল শাহাজাদপুর বিজিবি চোকির নায়েক সুবেদারকে জানান। তিনি পুলিশকে জানালে পুলিশ গিয়ে মরদেহটি উদ্ধার করে।
নিহতের বড় ভাই শফিকুল ইসলাম বলেন, শুক্রবার (৯ জুলাই) বিকাল থেকে আমি ওর সাথে দেখা করবো বলে ফোন দিচ্ছি। কিন্তু ফোন বন্ধ থাকায় ওর সাথে কথা বলতে পারিনি। শনিবার সকালে মোবাইলের মাধ্যমে জানতে পেরে এসে দেখি মরদেহ নদীতে রয়েছে।
নিহতের চাচতো ভাই সুজন বলেন, ছোট বেলা থেকেই মা না থাকায় ও বাপ কিছুটা মানসিক ভারসম্যহীন থাকায় তরিকুল নেশা করতো এবং বিভিন্ন মাদক ব্যবসায়ীর শ্রমিক হিসেবে কাজ করতো। ওর নামে ঝিকরগাছা থানায় একটি মাদক মামলা রয়েছে। কিছুদিন আগে সে মামলায় গ্রেফতার হয়ে কিশোর সংশোধনাগারে থেকে এসেছে।
নিহতের চাচা আব্দুল বারী মোড়ল বলেন, খুব ছোট থাকতে ওর মা ওদের রেখে চলে যায়। আমি আর ওর চাচি ওদের মানুষ করেছি। ওকে কতবার বলছি এই পথ ছেড়ে দিতে। কিন্তু ও ফিরিনি। আজ তো চিরতরেই হারালাম।
দশপাকিয়া পুলিশ ফাঁড়ির এসআই আব্দুল জলিল বলেন, মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া কিছু বলা যাবে না। তবে পরিবারের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, সে গতকালও অতিরিক্ত গাঁজা খেয়েছিলো। উদ্ধারের সময় তার পিঠের বাম পাশে আঘাতে থেতলে ছুলে যাওয়ার দাগ ছিলো।