যশোরে করোনায় আরো ৪ জনের মৃত্যু; নতুন শনাক্ত ৩০৫ জন

যশোর প্রতিনিধি:
যশোরে ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এটি জেলায় একদিনের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এছাড়া মারা গেছেন ৪ জন। উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন সম্প্রসারণ করা হয়েছে। তবে লকডাউন কার্যকরভাবে মানছে না সাধারণ মানুষ। তবে প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।
স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। মারা গেছেন ৪ জন। এদের মধ্যে দুইজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে১৩৭ জন।
যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, করোনার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় যশোর জেনারেল হসপিটালে করোনা ওয়ার্ডের ৮০ সিটের বিপরীতে ৯২ জন এবং ইয়োল জনের ২২ সিটের বিপরীতে ৪৫ জন ভর্তি আছে। করোনাা রোগীর সংখ্যা বৃদ্ধির জন্য হসপিটালে আরো ৫০টি বেড প্রস্তুত করা হচ্ছে। এছাড়া বেসরকারি ভাবে করোনা ডেডিকেটেট হসপিটাল প্রস্থত করা হয়েছে যেখানে আরো ৩০টি বেড প্রস্তুত করা হচ্ছে। সদর হসপিটালে করোনা রোগীর বৃদ্ধি পেলে হস্তন্তর শুরু করা হবে।