যশোরে করোনায় মারা গেছে চারজন নতুন আক্রান্ত ২৯১ জন

যশোর প্রতিনিধি:
যশোরে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শুক্রবার (১৮ জুন) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে জানানো হয়েছে ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা শনাক্ত হয়।
শনাক্তের হার ৪৫ দশমিক ৯১ শতাংশ। আর যশোর জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন্ট পরীক্ষা করে করোনা ধরা পড়েছে আরও ৪৪ জনের। এছাড়া নতুন করে মারা গেছেন চারজন। এই নিয়ে সাত দিনে যশোরে ১ হাজার ৪৩৬ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৪ জন।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, যশোরে ১২ জুন করোনায় আক্রান্ত হন ১৫০ জন। ১৩ জুন আক্রান্ত হন ৯২ জন, মারা যান পাঁচজন, ১৪ জুন আক্রান্ত হন ২৪৯ জন, মারা যান তিনজন, ১৫ জুন আক্রান্ত হন ২৩৫ জন, মারা যান পাঁচজন।
এছাড়া ১৬ জুন আক্রান্ত হন ২০৬ জন, মারা যান চারজন, আর ১৭ জুন আক্রান্ত হন ২০৩ জন ও মারা যান তিনজন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ৯ হাজার ২৪৪ জন। মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন।
এদিকে, যশোরে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর মিছিল দিনে দিনে যশোরে ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা পরিস্থিতি। প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃতের মিছিলও। যশোর পৌর এলাকা ও আশপাশের চারটি ইউনিয়নে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও অধিকাংশ ক্ষেত্রেই তা মানা হচ্ছে না।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, গেল ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে যশোরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্থানীয় জায়গাভিত্তিক লকডাউনে চলছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। এটা নিয়ন্ত্রণে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই।