কোভিড নেগেটিভ প্রসূতি জন্ম দিলেন পজিটিভ নবজাতক

মাধঘোপা অনলাইন নিউজ ডেক্স: ভারতজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ। একে মারণব্যাধির থাবা তার উপর একের পর এক ঘূর্ণিঝড়ের দাপট সব মিলিয়ে বিপর্যস্ত জনজীবন। আর এতোকিছুর মাঝে এবার ভারতে ঘটল চাঞ্চল্যকর এক ঘটনা। আর যা দেখে বিস্মিত চিকিৎসক মহলও।

শুক্রবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্টে প্রকাশিত তথ্য থেকে জানা গেছে, এবার বারানসীর একটি হাসপাতালে কোভিড নেগেটিভ প্রসূতি জন্ম দিলেন কোভিড পজিটিভ সদ্যোজাতের। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই হুলুস্থুল পড়ে গেছে চিকিৎসক মহলে। এতদিন কোভিড পজিটিভ মা কোভিড নেগেটিভ সন্তানের জন্ম দেয়ার কথা শোনা গেলেও এই প্রথম এই ধরনের ঘটনা ঘটল বলে মনে করা হচ্ছে।
জানা গেছে, গত ২৪ মে প্রসব যন্ত্রণা নিয়ে বেনারস হিন্দু ইউনিভার্সিটির এসএস হাসপাতালে ভর্তি হন বছর ৩২ এর সুপ্রিয়া প্রজাপতি। সেদিনই হাসপাতালের পক্ষে তার করোনা পরীক্ষা করানো হলে আরটি পিসিআর টেস্টের রেজাল্ট নেগেটিভ আসে। এরপর গত ২৬ মে তিনি সদ্যোজাত কন্যা সন্তানের জন্ম দেন। তারপরই প্রকাশ্যে আসে এই চাঞ্চল্যকর তথ্য।

হাসপাতাল সূত্রে খবর, জন্মের পরদিন সদ্যোজাতের করোনা টেস্ট করানো হলে তার রিপোর্ট পজিটিভ আসে। যদিও কীভাবে এমন ঘটনা ঘটল তা কেউই খোলসা করে বলতে পারছেন না। তবে সুপ্রিয়া দেবীর স্বামী অনিল প্রজাপতি জানিয়েছেন, বর্তমানে মা ও মেয়ে দু’জনেই সুস্থ আছেন। যদিও বেনারস হিন্দু ইউনিভার্সিটির মেডিকেল সুপারিন্টেন্ডেন্ট ফের মা ও মেয়ের করোনা টেস্ট করানোর নির্দেশ দিয়েছেন।